বাংলাদেশ সফরে এসে তিন দিন রুম কোয়ারেন্টাইনে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। বের হওয়ার কোনো জো নেই। প্রথমবার লাল সবুজের দেশে আসা ব্যাটিং অলরাউন্ডার অ্যাস্টন টার্নার রোমাঞ্চিত এখানকার উইকেট নিয়ে। শের-ই বাংলার উইকেটে সহায়তা পাবেন বলে উচ্ছ্বাসও প্রকাশ করেন ডানহাতি স্পিনার।

রোববার (৩০ জুলাই) ভিডিও কনফারেন্সে এক প্রশ্নের জবাবে উইকেট নিয়ে রোমাঞ্চের কথা জানান টার্নার। উইকেট না দেখলেও বাংলাদেশে খেলা সতীর্থদের সঙ্গে কথা বলে পূর্ণ ধারণা নিয়েছেন তিনি।

‘স্পিনার হিসেবে আমি রোমাঞ্চিত এরকম উইকেট পাব, যেখানে স্পিনারদের বাড়তি সহায়তা থাকে। অস্ট্রেলিয়ায় এটা সবসময় পাওয়া যায় না।’

সঙ্গে যোগ করেন, ‘আমি রোমাঞ্চিত, প্রথমবার বাংলাদেশে এসেছি। ওয়েস্ট ইন্ডিজেও প্রথম সফর করে এলাম। এখানে যারা আগে খেলেছে, তাদের সঙ্গে কথা বলে যা বুঝলাম, ওয়েস্ট ইন্ডিজে যেসব উইকেটে খেলেছি, এখানে খুব ভিন্ন কিছু হবে না। অস্ট্রেলিয়া থেকে সফরে এসে, এই শীতকালে (অস্ট্রেলিয়ান মৌসুম) এমন অনেক উইকেটেই খেলতে হবে, যেখানে স্পিন ধরে।’

অস্ট্রেলিয়ার হয়ে ১৩ টি-টোয়েন্টিতে টার্নার উইকেট পেয়েছেন মাত্র ৩টি। উইন্ডিজ সফরে টার্নার তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলেছেন। ওয়ানডেতে ৩ উইকেট পেলেও টি-টোয়েন্টিতে বলই করেননি।
ব্যাটিংয়ে সাকিব, মেহেদী, নাসুমদের মুখোমুখি হতে হবে সেই কথাও জানিয়ে রাখলেন টার্নার, ‘ব্যাটসম্যান হিসেবেও আমরা জানি যে, দারুণ কিছু স্পিনারদের মুখোমুখি হতে হবে আমাদের এবং কোনো সংশয় নেই যে তারা অনেক ওভার বোলিং করবে।